কুমিল্লার জজ মিয়া হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

নেকবর হোসেন।।
কুমিল্লার হোমনায় জজ মিয়া হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন। দণ্ড প্রাপ্ত আসামি হলেন- কুমিল্লা জেলার হোমনা উপজেলার হোমনা সরদার বাড়ীর বাহাদুর মিয়ার ছেলে আসামি আজাদ মিয়া (৩৫)। মামলার সরকারি কোশলী (পিপি) মোঃ নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২২ মে সন্ধ্যায় জজ মিয়া বিদ্যুৎ না থাকায় ও প্রচন্ড গরমের কারণে বাড়ীর পাশে পৌর নতুন বাস ষ্ট্যান্ড খোলা মাঠে বসে মোবারক মিয়াসহ গল্প গুজব করাকালীন সময়ে পূর্ব শত্রুতার জের ধরে পূর্বপরিকল্পিতভাবে আসামিরা আকষ্মিকভাবে এলোপাতাড়ি কিল ঘুষি লাথি মারে এবং একপর্যায়ে ছুরি দিয়ে বুকের বাম পাশে আঘাত করে রক্তাক্ত করে। স্থানীয়রা আহত জজ মিয়াকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে পর দিন ২৩ মে জজ মিয়ার বড় ভাই হোমনা দক্ষিণ পাড়া গ্রামের আনোয়ার আলীর ছেলে মোঃ জুলহাস (৪২) বাদী হয়ে থানায় মামলা করেন। মামলায় একই উপজেলার হোমনা সরদার বাড়ীর বাহাদুর মিয়ার ছেলে আসামি আজাদ মিয়া (৩৫), সালা উদ্দিন (২৮) ও নাসির উদ্দিন (২২) সহ ৩/৪জনকে আসামি করা হয়।

মামলার সরকারি কোশলী (পিপি) মোঃ নুরুল ইসলাম বলেন, ২৭জন সাক্ষীর মধ্যে ১৫জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ এবং আসামি আজাদ মিয়ার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় আজাদ মিয়াকে মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।

অপর দুই আসামি সালা উদ্দিন ও নাসির উদ্দিন এর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস প্রদান করেন। রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত আসামি আজাদ মিয়াসহ অপরাপর আদালত কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page